ঢাকা শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
অপরাধ

এনআইডি জালিয়াতির দায়ে উপ-সচিবসহ ৫ জনের নামে মামলা

প্রকাশ: মার্চ ৭, ২০২১, ১১:০৫ পিএম

Sports Banner
এনআইডি জালিয়াতির দায়ে উপ-সচিবসহ ৫ জনের নামে মামলা
ছবি । প্রতীকী

কুষ্টিয়া জেলার এক ব্যক্তির পুরো পরিবারের সব সদস্যের নামে মিথ্যা তথ্য দিয়ে জাতীয় পরিচয় পত্র (এনআইডি) বানানো হয়েছে। এই এনআইডি বানিয়ে তা সরবরাহ করার অভিযোগে এক নির্বাচন কমিশন উপ-সচিব, উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ ৫ জনের নামে মামলা দায়ের করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সূত্রে জানা গেছে, ফরিদপুরের সাবেক জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-সচিব নওয়াবুল ইসলাম, ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, কুষ্টিয়ার সদর থানা নির্বাচন কর্মকর্তা ছামিউল আলম, মাগুরা সদরের থানা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাস ও অফিস সহকারী জি এম সাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (৭ মার্চ) মাঠ পর্যায় থেকে পাঠানো এ সংক্রান্ত প্রতিবেদন থেকে জানা যায়, তাদের বিরুদ্ধে ভোটার তালিকা আইনের ২০ ধারা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে ২৪, ৩৩ ও ৩৫ ধারা, পেনাল কোডে ১০৯, ৪২০, ৪৬৮ ধারা ও জাতীয় পরিচয়পত্র আইনের ১৭ ও ১৮ ধারায় মামলা করা হয়েছে গত বৃহস্পতিবার (৪ মার্চ ) রাতে।

আরো পড়ুন: পুলিশ পরিদর্শক স্বামীর অত্যাচার থেকে বাঁচতে অভিযোগ

ছামিউল আলমের বিরুদ্ধে কুমারখালী থানায় ও বাকিদের বিরুদ্ধে কুষ্টিয়া সদর থানায় মামলা দায়ের করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান।

আরো পড়ুন: শাবিপ্রবি ছাত্রীর মেসে গোসলের ভিডিও ধারণ

তার পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে যে- এম এম এ ওয়াদুদ, বাবা মৃত আব্দুল হাকিম, সাং-১১০, এনএস রোড কুষ্টিয়া ও তার পরিবারের সদস্যদের নাম তথ্যাদি ধারণ করে জালিয়াতির মাধ্যমে ০৬ (ছয়) জন ব্যক্তি কর্তৃক জাতীয় পরিচয়পত্র গ্রহণের অভিযোগ সংক্রান্ত তদন্তে ওই কর্মকর্তা ও কর্মচারীর সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় নিয়মিত কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আরও জানা যায়, ওয়াদুদ ও তার পরিবারের সদস্যদের ভুয়া এনআইডি তৈরি করে একটি চক্র ওয়াদুদের জমি বিক্রি করে দেয়। ওয়াদুদ বিষয়টি জানার পর ইসিতে অভিযোগ দিলে তদন্তের পর নিজস্ব কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা দিলো সংস্থাটি।

অপরাধ বিভাগের আরো খবর