ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
রাজনীতি

ওবায়দুল কাদের আজ দিশেহারা: কাদের মির্জা

প্রকাশ: মার্চ ৮, ২০২১, ১২:২০ পিএম

Sports Banner
ওবায়দুল কাদের আজ দিশেহারা: কাদের মির্জা

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই  বলেছেন, আমাদের নেতা ওবায়দুল কাদের সাহেব আজকে দিশেহারা। তিনি নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র। বসুরহাটের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর আগে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, আমাদের নেতা ওবায়দুল কাদের সাহেব আজ দিশেহারা। কিছু ষড়যন্ত্রকারীর খপ্পরে পড়ে উসকানি ও মদদে আজ এখানে তারা সমাবেশ করছেন। অথচ আমাদের দল সমাবেশ বন্ধ করেছে।

বসুরহাট জিরো পয়েন্টের বঙ্গবন্ধু চত্বরে অগ্নিঝরা ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণের আগে সংক্ষিপ্ত বক্তব্যে রবিবার সকাল সাড়ে ১০টায় তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন: ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা বিএনপির রাজনৈতিক কৌশল’

নেতাকর্মীদের উদ্দেশে আবদুল কাদের বলেন, নেত্রী শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন। সেজন্য রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ। আমি শুধু ফুল দিয়ে শ্রদ্ধা জানাবো বলেছি, এর পরই দলীয় অনুষ্ঠান শেষ।

দলীয় প্রধান শেখ হাসিনার সঙ্গে সরাসরি যোগাযোগ করাকে ‘অপরাধ’ আখ্যা দিয়ে আবদুল কাদের বলেন, এটা উনি (ওবায়দুল কাদের) সহ্য করতে পারছেন না। এত বড় সাহস আমাকে কে দিয়েছে, জানতে চান তিনি।

এ সময় আবদুল কাদের আরো বলেন, আমি প্রথম থেকেই তার সঙ্গে যোগাযোগ করছি। নির্বাচনসহ সবকিছু করেছি। আমাদের শেষ ঠিকানা নেত্রী, এখান থেকে আমি সরতে পারব না। আমরা তার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

আরো পড়ূন: খালেদা জিয়া প্রতিহিংসার বিচারে বন্দি: ফখরুল

প্রায় ছয় মিনিটের বক্তৃতায় কাদের মির্জা সাংবাদিক বুরহানের হত্যাকাণ্ডকে ভিন্ন খাতে নেওয়ার জন্য ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেন। আবদুল কাদের বলেন, ‘পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছে। পিবিআইয়ের ওপর এসপি (জেলা পুলিশ সুপার) নাকি চাপ প্রয়োগ করে এটা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য।’ তিনি অভিযোগ করে বলেন, ‘চাপরাশিরহাটের সিসি ক্যামরাগুলো নেই। কোথায় গেছে? এটা তদন্ত করে বের করতে হবে, কে সিসি ক্যামেরা সরিয়েছে? এই সিসি ক্যামরাতে আছে তাঁর (বুরহান) বুকের সামনে দাঁড়িয়ে কীভাবে তাঁকে গুলি করা হয়েছে। এটা সিসি ক্যামেরায় আছে।’ আলোচনা সভায় কাদের মির্জা আবারও সাংবাদিক বুরহান হত্যাকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন।

রাজনীতি বিভাগের আরো খবর