ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ভিন্ন খবর

বড় মেয়ের চিকিৎসার খরচ যোগাতে ছোট মেয়েকে বিক্রি

প্রকাশ: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০২:৪০ এএম

Sports Banner
বড় মেয়ের চিকিৎসার খরচ যোগাতে ছোট মেয়েকে বিক্রি
প্রতীকী ছবি

বড় মেয়ের চিকিৎসার খরচ যোগাতে ছোট মেয়েকে বিক্রি করে দিয়েছেন এক দম্পতি। 

ভারতের অন্ধ্রপ্রদেশের নেল্লোর এলাকায় ঘটা এ ঘটনার খবর পেয়ে গত বৃহস্পতিবার ওই শিশুকে উদ্ধার করে দেশটির মহিলা ও শিশু কল্যাণ দফতর। 

ভারতীয় গনমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে জানা যায়, বড় মেয়ে শ্বাসকষ্টে ভোগা সত্বেও চিকিৎসা করাতে পরছিলেন না দিনমজুর মা-বাবা। তাই চিকিৎসার টাকা জোগাড় করতে ১২ বছর বয়সী ছোট মেয়েকে একই এলাকার সুবাইয়ার (৪৬) কাছে বিক্রি করে দেন তারা।

আরো জানা যায়, ওই বাবা-মা তাদের মেয়েকে বিক্রির জন্য ২৫ হাজার রূপি মূল্য হাঁকেন। পরে ১০ হাজার রূপিতে রাজি হয় তারা। এরপর বুধবার অন্ধ্রপ্রদেশের দামপুরে আত্মীয়ের বাড়িতে মেয়েটিকে বিয়ে করেন সুবাইয়া।
 
এদিকে বিয়ের সময় নাবালিকা মেয়েটি চিৎকার ও কান্না শুরু করলে সন্দেহ হয় প্রতিবেশীদের। এরপর সুবাইয়াকে বিষয়টি নিয়ে জেরা করলে সন্দেহ হয় তাদের। ফলে খবরটি শিশু কল্যাণ দফতরে পৌঁছে যায়। পরে বৃহস্পতিবার উদ্ধার হয় শিশুটি।

এ ঘটনার বিষয়ে অন্ধ্রপ্রদেশের পুলিশ জানায়, অভিযুক্ত সুবাইয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সুবাইয়ার স্ত্রী দাম্পত্য ঝামেলার জেরে তাকে ছেড়ে চলে গেছেন। এর আগেও দিনমজুর এই দম্পতির ছোট মেয়েকে বিয়ের প্রস্তাব দিয়েছিল সুবাইয়া।

ভিন্ন খবর বিভাগের আরো খবর